মালয়েশিয়ার কুয়ালালামপুরে বিশেষ অভিযানে ৬ বাংলাদেশি গ্রেপ্তার

মালয়েশিয়ার কুয়ালালামপুরে বিশেষ অভিযানে ৬ বাংলাদেশি গ্রেপ্তার

প্রবাসীদের রে’মিট্যান্স হুন্ডির মাধ্যমে দেশে পা’চার করে- এরকম একটি বাংলাদেশি সিন্ডিকেট চক্রকে আটক করেছে মালয়েশিয়ার ইমিগ্রেশন পুলিশ। কুয়ালালামপুরে বিশেষ অভিযান চালিয়ে তাদের আটক করা হয়। আ’টককৃত সবাই বাংলাদেশি নাগরিক।

সোমবার (২২ আগস্ট) স্থানীয় সময় রাত সাড়ে ৮টায় এক বিবৃতিতে এসব তথ্য জা’নিয়েছেন মা’লয়েশিয়া অভিবাসন বিভাগের মহাপরিচালক দাতুক খায়রুল জাজাইমি দাউদ। তদন্তের স্বার্থে তাৎক্ষণিকভাবে আটককৃতদের নাম পরিচয় প্রকাশ করেনি ইমিগ্রে’শন পুলিশ।

বিবৃতিতে আরও জানানো হয়, গোপন সংবাদের ভিত্তিতে কুয়ালালামপুরে বাংলাদেশিদের দ্বারা পরিচালিত মোবাইল ফোনের দো’কান, ট্র্যাভেল এজেন্সির আড়ালে দীর্ঘদিন ধরে হুন্ডি ব্যবসা করে আসছে। এসব দোকান থেকে হুন্ডি সংশ্লিষ্ট মালামাল জব্দ করা হয়। জব্দকৃত মালামালের মধ্যে রয়েছে- বাং’লাদেশি ১৫টি পাসপোর্ট, ৪৪ হাজারেও বেশি মালয়েশিয়ান রিংগিত।

বিবৃতিতে বলা হয়, আটককৃতদের সেমুনিয়াহ ইমিগ্রেশন ডিটেনশন সেন্টারে রাখা হয়েছে। মালয়েশিয়ার অভিবাসন আইন ১৯৫৯/৬৩ এবং মানিলন্ডারিং ও পাসপোর্ট আইন ১৯৬৬-এর ধারায় অভিযোগ গঠন করে তাদের আদালতে সোপর্দ করা হবে বলে জানিয়েছেন অভিবাসন বিভাগের পরিচালক।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.




© All rights reserved © 2022 Jonotaralo
Design BY NewsTheme