৭০টি দেশের জন্য অন অ্যারাইভাল ভিসা উন্মুক্ত করল সংযুক্ত আরব আমিরাত

৭০টি দেশের জন্য অন অ্যারাইভাল ভিসা উন্মুক্ত করল সংযুক্ত আরব আমিরাত

সংযুক্ত আরব আমিরাতের জনপ্রিয় ও প্রধা’ন আ’কর্ষণীয় রাজ্যের নাম দুবাই। বিলাসবহুল জীবনযাপন, চোখ ধাঁধানো রঙিন আলোকরশ্মি, আকাশচুম্বি অট্রালিকা, হোটেল, কৃত্রিম দ্বীপপুঞ্জসহ নানা কারণে দুবাই ভ্রমণ-প্রিয়দের পছন্দের শীর্ষে। পর্যটকদের জন্য দুবাই অত্যন্ত আকর্ষণীয় শহর। মরুভূমির দেশ দুবাইয়ে রয়েছে উপভোগ করার মতো অনেক কিছু। পৃথিবীর অন্যতম অভিজাত এয়ারলাইন্স এমিরেটসের কারণে দুবাইয়ে যাওয়া হয় প্রতিদিন লাখো বিমানযাত্রীর।

তাই, প্রতিটি জাতীয়তার জন্য ভিন্ন ভিন্ন ভিসার নিয়ম প্রযোজ্য। তাদের মধ্যে কিছু ভিসা-অন-অ্যারা’ইভাল পায়, অন্যদের সংযুক্ত আরব আমিরাতে যাওয়ার আগে আবেদন করতে হয়। আনুমানিক ৭০ টি দেশের নাগরিকরা সংযুক্ত আরব আমিরাতে আগমনের জন্য একটি ‘ভিসা পান যখন অন্যান্য জাতীয়তাদের তাদের প্রস্থানের আগে একটি ভিসা পেতে হবে।

এমিরেটস, ফ্লাইদুবাই এবং ইতিহাদ এয়ারওয়েজের ওয়েবসাইট থেকে প্রাপ্ত তথ্যের ভিত্তিতে, প্রায় ২০টি দেশ বা অঞ্চলের পাস’পোর্টধারীরা বিনামূল্যে ৩০ দিনের ভিসা অন অ্যারাইভাল পাবে। দেশগুলো হলো হল: এন্ডোরা, অস্ট্রেলিয়া, ব্রুনাই, কানাডা, চীন, হংকং, চীন, জাপান, কাজাখস্তান, ম্যা’কাও (চীন), মালয়েশিয়া, মরিশাস, মোনাকো, নিউজিল্যান্ড, আয়ারল্যান্ড, সান মারিনো, সিঙ্গাপুর, ইউক্রেন, যুক্তরাজ্য এবং উত্তর আয়ারল্যান্ড, আমেরিকা, ভ্যা’টিকান সিটি।

৫০ টিরও বেশি দেশ বা অঞ্চলের নাগরিকদের জন্য ৯০ দিনের একাধিক প্রবেশ ভিসা দেওয়া হবে। এই ভিসাটি ইস্যু করার তারিখ থে’কে ছয় মাসের জন্য বৈধ এবং ভিসাধারীরা মোট ৯০ দিনের জন্য সংযুক্ত আরব আমিরাতে থাকতে পারবেন। দেশগুলো হল:

আর্জেন্টিনা, অস্ট্রিয়া, বাহামা দ্বীপপুঞ্জ, বার্বাডোজ, বেলজিয়াম, ব্রাজিল, বুলগেরিয়া, চিলি, কলম্বিয়া, কোস্টারিকা, ক্রোয়েশিয়া, সাইপ্রাস, চেক প্রজাতন্ত্র, ডেনমার্ক, এল সালভাদর, এস্তোনিয়া, ফিনল্যান্ড, ফ্রান্স, জার্মানি, গ্রীস, হন্ডুরাস, হাঙ্গেরি, আইসল্যান্ড, ইজরায়েল, ইতালি, কিরিবাতি, লাটভিয়া, লিচেনস্টাইন, লিথুয়ানিয়া, লুক্সেমবার্গ, মালদ্বীপ, মাল্টা, মন্টিনিগ্রো, নাউরু, নেদারল্যান্ডস, নরওয়ে, প্যারাগুয়ে, পেরু, পোল্যান্ড, পর্তুগাল, রোমানিয়া, রাশিয়া, সেন্ট ভিনসেন্ট ও গ্রেনাডাইন দ্বীপপুঞ্জ, সান মারিনো, সার্বিয়া, সেশেলস, স্লোভাকিয়া, স্লোভেনিয়া, সলোমান দ্বীপপুঞ্জ, দক্ষিণ কোরিয়া, স্পেন, সুইডেন, সুইজারল্যান্ড, উরুগুয়ে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.




© All rights reserved © 2022 Jonotaralo
Design BY NewsTheme