আমিরাতের গোল্ডেন ভিসা পেলেন তামিম

আমিরাতের গোল্ডেন ভিসা পেলেন তামিম

সংযুক্ত আরব আমিরাতের গোল্ডে’ন ভিসা পেয়েছেন বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের ওয়ানডে অধিনা’য়ক তামিম ইকবাল। মঙ্গ’লবার (১৬ আগস্ট) সামাজিক যোগাযোগমাধ্যমে এক ভিডিও বার্তায় গোল্ডেন ভিসা পাওয়ার খবর নিজেই জা’নিয়েছেন এই ড্যা’শিং ওপেনার।

বাংলাদেশের জিম্বাবুয়ে সফরে ওয়ানডে দলের নেতৃত্ব দিয়ে ২-১ ব্যবধানে সিরিজ হারের স্বাদ পেয়ে’ছিলেন তামিম ইকবাল। সাম্প্রতি’ককা’লে দক্ষিণ আফ্রিকা-ওয়েস্ট ইন্ডিজের মাটিতে সফল বাংলাদেশের খর্ব শক্তির জিম্বাবুয়ের সঙ্গে হারটা সহজভাবে নিতে পারেনি অনে’কেই। এরই মধ্যে জিম্বাবুয়ে সফর শে’ষে টাই’গাররা দেশে ফিরলেও দলের সঙ্গে দেশে ফেরেনি অধিনায়ক তামিম।

জানা যায়, ব্যক্তিগত কাজে হারারে থেকে সংযুক্ত আরব আমিরাতের পথে উড়াল দিয়েছিলেন প্রথম বাংলাদেশি হিসেবে ওয়ানডে ক্রিকে’টে ৮ হাজার রান করা তামিম। আমিরাতে পরিবারের সঙ্গে সময় কাটাচ্ছিলেন তামিম। সামাজিক যোগাযোগমাধ্যমে দেখা গিয়ে’ছে পরিবারের সঙ্গে তার হাস্যোজ্জ্বল ছবি। এ’রই মধ্যে স্থানীয় এক শিল্পপতির মাধ্যমে গোল্ডেন ভিসা হাতে পান তামিম।

দুবাই সরকারের সেই গোল্ডেন ভিসা হাতে পা’ওয়ার পর সেটি দেখিয়ে তামিম সেই ভিডিও বার্তায় বলেন, ‘আমি সম্প্রতি গোল্ডেন ভিসা পে’য়েছি। খুবই অল্প সময়ে যথাযথ উপায়ে এই (গোল্ডেন ভিসার) প্রক্রিয়া সম্পন্ন কর’তে পেরেছি।’

উল্লেখ্য, সংযুক্ত আরব আমিরাত বিভিন্ন দেশের সা’মাজিক ও অর্থনৈতিকভাবে গুরুত্বপূর্ণ ব্যক্তিদের গোল্ডেন ভিসা দিয়ে থাকে। ১০ বছর মে’য়াদি এই ভিসার মাধ্যমে ভিসাধারীরা দেশটিতে নির্ঝঞ্ঝাটভাবে আমিরাতে ভ্র’মণ করতে পারবে।এর আগে বাংলাদেশের সাবেক অধিনায়ক মোহাম্মদ আশরাফুলকেও ১০ বছ’র মেয়াদি গোল্ডেন ভিসা দিয়েছিল সংযুক্ত আরব আমিরাতের সরকার।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.




© All rights reserved © 2022 Jonotaralo
Design BY NewsTheme