News Headline :
‘কেউ আমাকে বলেনি ভাই রিভিউটা নেন’ ম্যাচ শেষে মাঠে প্রেমিকাকে বিয়ের প্রস্তাব হংকংয়ের ক্রিকেটারের বাংলাদেশিদের চাকরি ছাড়া সাত ধরনের ভিসা দেবে আরব আমিরাত আরব আমিরাত থেকে বৈধপথে রেমিট্যান্স পাঠানো প্রবাসীরা পাবেন পুরস্কার বিয়ের দাবিতে অবিবাহিত প্রেমিকের বাড়িতে ৫ সন্তানের জননীর অনশন কাতারে থাকা বাংলাদেশির অজান্তেই ব্যাংক থেকে গায়েব ১৮ লাখ টাকা! শাকিব খানের সঙ্গে বিয়েটা না হলে ভালো হতো: অপু বিশ্বাস মালয়েশিয়ার কুয়ালালামপুরে বিশেষ অভিযানে ৬ বাংলাদেশি গ্রেপ্তার ইতালির মূলধারার রাজনীতিতে প্রভাব বাড়ছে প্রবাসী বাংলাদেশিদের দুই ছাত্রীকে বি’বস্ত্র করে ভি’ডিও ছড়ানোর হু’মকি ইডেন ছাত্রলীগ সভাপতির!
কুয়েতে বাংলাদেশ অধ্যুষিত এলাকায় অভিযান, ৩৯৪ প্রবাসী আটক

কুয়েতে বাংলাদেশ অধ্যুষিত এলাকায় অভিযান, ৩৯৪ প্রবাসী আটক

মধ্যপ্রাচ্যের দেশ কুয়েতে প্র’তি’নিয়ত চলছে নিরাপত্তা অভিযান। এরই ধারাবাহিকতায় কুয়েতের স্বরাষ্ট্র মন্ত্রণালয় শনি’বার (১৩ আগস্ট) বাংলাদেশ অধ্যুষিত জিলিব আল শুয়েখ ও মাহবুল্লাহ এলাকায় নিরা’পত্তা অ’ভিযান চালিয়ে বাংলাদেশ, ভারত, মি’শর ও অন্যা’ন্য দেশের মোট ৩৯৪ প্রবাসীকে গ্রে’ফতার করে।

অভ্যন্তরীণ মন্ত্রণাল’য়ের আন্ডা’র সে’ক্রেটারি লে’ফটেন্যান্ট জেনারেল আনোয়ার আল বারজাসের নেতৃত্বে জিলিব আল শুয়েখের স’ব পথ ঘিরে চা’লানো হচ্ছে অভিযান। মাদকসেবন, ট্রাফিক আইন না মানা, জুয়া খেলা ও অসামাজিক কাজে লিপ্ত থাকার অভিযোগে তাদের গ্রেফতার করা হয়। গ্রে’ফতারদের নিজ নি’জ দেশে পাঠিয়ে দেওয়াসহ আইনানুগ ব্যবস্থা নেওয়ার কথা জানিয়েছে দেশটির কর্তৃপক্ষ।

আরোও কুয়েত নিউজঃবিশ্বব্যাপী দামি মুদ্রার তালিকায় শীর্ষে কুয়েতি দিনার
বিশ্বব্যাপী দামি মুদ্রার তালিকায় শীর্ষে রয়েছে কুয়েতি দিনার। কুয়েতের স্থানীয় গণমাধ্যমে ইউএস ডিটেইল জিরো ওয়েবসাইট এর বরাত দিয়ে এই খবর প্রকাশিত হয়।এদিকে কদিন থেকে দিনারের মূল্য বেশি পাওয়ায় কুয়েতের বিভিন্ন মানি একচেঞ্জগুলোতে টাকা পাঠাতে প্রবাসীদের ভিড় দেখা যায়।কুয়েতি দিনারের বিপরীতে বাংলাদেশি টাকা বিগত কয়েক বছরের চেয়ে সর্বাধিক মূল্য পাওয়ায় প্রবাসীরা দেশে টাকা পাঠাচ্ছেন বেশি, এমনটিই দেখা গেছে কুয়েতের বিভিন্ন মানি একচেঞ্জগুলোতে।

কুয়েতে এক্সচেঞ্জ কোম্পানি কর্মকর্তা কল্যাণ সংস্থার সভাপতি ও কুয়েত বাহরাইন ইন্টারন্যাশনাল এক্সচেঞ্জ ব্যবস্থাপক মোহাম্মদ আবুল কালাম আজাদ বলেন, কুয়েতি দিনারের বিপরীতে বাংলাদেশি টাকার অনেক ভালো মূল্য পাওয়া যাচ্ছে। তাই প্রবাসী বাংলাদেশিরা এখানে দিনার জমা না রেখে দেশে পাঠিয়ে দিতে পারেন। এতে প্রবাসীরাও উপকৃত হবেন দেশও পাবে রেমিটেন্স।

ইউএই একচেঞ্জ কোম্পানির কর্মকর্তা ফরিদ উদ্দিন আহমেদ বলেন, কুয়েতি এক দিনারের বিপরীতে বাংলাদেশি টাকায় মিলছে বর্তমানে সাড়ে তিনশত টাকার উপরে। তাই অনেকে নিজের কাছে দিনার না রেখে দেশে পাঠিয়ে দিচ্ছেন। আগে প্রত্যেক মাসে শুধু সাংসারিক খরচের জন্য টাকা পাঠাতেন অনেকে, এখন আয়ের সব টাকা পাঠিয়ে দিচ্ছেন দেশে। এখন কাস্টমারের চাপও রয়েছে বেশি।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.




© All rights reserved © 2022 Jonotaralo
Design BY NewsTheme