পাঁচ বছরে বিবাহ ও বিবাহ বিচ্ছেদের রেকর্ড করেছে কুয়েত

পাঁচ বছরে বিবাহ ও বিবাহ বিচ্ছেদের রেকর্ড করেছে কুয়েত

কুয়েত করোনা মহামারীর প্রতি’ক্রিয়া থেকে পু’নরুদ্ধার করার সাথে সাথে, ২০২১ সালে নাগরিকদের মধ্যে উল্লেখযোগ্য সামা’জিক কার্যকলাপ দেখা গেছে।কুয়েতের আরবি দৈনিক আল-রাইয়ের এক প্র’তিবেদনে জানা যায়, এটি পাঁচ বছ’রে বিবাহ এবং বিবাহবিচ্ছেদের সর্বোচ্চ হার রেকর্ড ক’রেছে, বিবাহের হার ২৮.০৯ শতাংশ বৃদ্ধি পেয়েছে এবং একইভাবে বিবাহ বিচ্ছেদের হার ১৩.৭ শতাংশ বৃদ্ধি পে’য়েছে, যা পাঁচ বছরের মধ্যে সর্বোচ্চ হার।

কেন্দ্রীয় পরিসংখ্যান ব্যু’রো দ্বারা জারি করা সাম্প্রতিক পরিসংখ্যান অনুসারে ২০১৭ থেকে ২০২১ সালের মধ্যে স’ময়কালে, এটি স্পষ্ট হয়ে গেছে যে ২০২১ সালে সর্বোচ্চ বিবাহের হার ছিল। যে বিবাহের মধ্যে একটি পক্ষ কুয়েতি ছিল তার সংখ্যা ১৩৮০৪ এ পৌঁছেছে, যার মধ্যে ৮২ শতাংশ হারে কুয়েতিদের মধ্যে ১১৩২২ টি বিবাহ রয়েছে।

অ-কুয়েতিদের সাথে কুয়েতি বিবাহের সংখ্যা ছিল প্রায় ১৭৮৩ বা ১৩ শতাংশ। কুয়েতি এবং নন-কুয়েতিদের মধ্যে বিয়ের সর্বোচ্চ হার ২০২১ সালের জানুয়ারী মাসে রেকর্ড করা হয়েছিল কুয়েতি পুরুষদের সাথে মোট ১২৯৫ টি বিবাহ এবং কুয়েতি মহিলাদের সাথে ১১৯৭ টি বিবাহ।

অন্যদিকে, ২০২১ সালে বিবাহবিচ্ছেদের হার ছিল তুলনামূলক পাঁচ বছরের মধ্যে সর্বোচ্চ। এটি কুয়েতি পুরুষদের জন্য ১৩.৭ শতাংশে পৌঁছেছে যার মধ্যে মোট ৬২০৫ টি বিবাহবিচ্ছেদ হয়েছে, যার মধ্যে একটি কুয়েতি মহিলার সাথে বিবাহ বিচ্ছেদের ৫১৪৪ টি এবং অ-কুয়েতি মহিলার সাথে ১০৬১ টি কেস রয়েছে৷

২০২০ সালকে ২০১৭ থেকে ২০২১ সাল পর্যন্ত বিবাহবিচ্ছেদের ক্ষেত্রে সর্বনিম্ন হিসাবে বিবেচনা করা হয়, কারণ এটি কুয়েতি পুরুষদের জন্য ৪৬৬১ টি এবং কুয়েতি মহিলাদের ক্ষেত্রে ৪২৯৪ টি কেস ছিল।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.




© All rights reserved © 2022 Jonotaralo
Design BY NewsTheme