ইতালিতে অভিবাসীদের উপর অ’ত্যা’চা’রের অভিযোগ, প্রতিবাদে মিছিল

ইতালিতে অভিবাসীদের উপর অ’ত্যা’চা’রের অভিযোগ, প্রতিবাদে মিছিল

ইতালিতে অভিবাসীদের উপর অ”ত্যা’চা’রের অভি’যোগ, বর্ণবাদ ও শো’ষনের অ’ভিযোগ ব’হুদিনের। এবার দিনের আলোয় নাইজেরীয় নাগরি’ককে পি”টিয়ে মা’রার ঘট’নাকে কেন্দ্র করে, ফের অভিবা’সীদের নি’রাপত্তা নিয়ে প্রশ্ন উঠেছে ।

সম্প্রতি এমন বেশ কয়েকটি অপ্রী’তিকর ঘটনার বিরুদ্ধে ধূম’কেতু এসো’সিয়েশন ইতালির আয়ো’জনে রা’জধানী রোমে প্রতিবাদ মি’ছিল অনু’ষ্ঠিত হয়ে’ছে। রোমের লার্গো প্রেনেস্তে চত্তর থেকে অন্যতম প্রধান সড়ক ভিয়া কাসিলিনায় এসে জড়ো হয় প্রতিবাদকারীরা। পর’বর্তিতে তরপিনাত্তারা অ’তিক্রম করে শে’ষ হয় এই বিক্ষো’ভ মিছিল।

এসময় অভিবাসীদের অধিকার আন্দো’লনে বাংলাদেশী কমিউনিটির শীর্ষনেতা নূরে আলম সিদ্দিকী বাচ্চুর নেতৃত্বে ইতালীয় ও বিদেশীরা বক্ত’ব্য রা’খেন। বক্তারা বলেন, একে’রপর এক ঘটনা কোন দুর্ঘ”টনা নয়, বর্ণবাদের বিরুদ্ধে আমাদের প্রতিবাদ চলবে। এই অন্যায় এখনই বন্ধ না করতে পারলে ভবি’ষ্যতে আ’রও বাড়বে, যা কখনই ইতালির জন্য সুফল বয়ে আনবে না।

এছাড়াও নাইজেরি’য়ানকে পি”টিয়ে মা’রার ঘটনার পাশাপাশি সম্প্রতি পুলিশের ধাওয়ায় এক বাংলাদেশী গুরুতর আহত এবং বিভিন্ন সময়ে প্রবা’সীদের উপর অন্যায় ও নির্যাতনের কথা প্রতিবাদ মিছিলে বক্তারা তুলে ধরেন এবং তার সমাধানের পথে হা’টতে ইতালিয় সরকারকে পরামর্শ দেন।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.




© All rights reserved © 2022 Jonotaralo
Design BY NewsTheme