ইতালি যাওয়ার স্বপ্ন পূরণ হলো না কওছরের

ইতালি যাওয়ার স্বপ্ন পূরণ হলো না কওছরের

গ্রিস থেকে ইতালি যাওয়ার পথে স’ড়ক দুর্ঘট’নায় মারা যাওয়া সুনা’মগঞ্জের জগ’ন্নাথপুর উপজেলার কওছর উদ্দিনে’র (৩৫) লাশ দেশে এসেছে। আজ শনিবার সকালে গ্রিস থেকে লা’শ গ্রামের বা’ড়িতে এলে স্বজন ও সুহৃ’দদের কান্নায় বাতাস ভারী হয়ে ওঠে। বিকেলে জা’নাজা শেষে পা’রিবারিক ক’বরস্থানে দাফন সম্পন্ন হয়।

পুলিশ, এলাকাবাসী ও নিহত ব্যক্তির পারিবারিক সূত্র জানায়, উপজেলার রানীগঞ্জ ইউনি’য়নের জ’য়নগর গ্রামের রমজান উল্যাহ ও মোছা. সায়েদুন নেছা দম্পতির বড় ছেলে কওছর উদ্দিন। তিনি রানীগঞ্জ ইউনিয়ন পরিষদের সাবেক সদস্য। ২০১৯ সালে বাংলাদেশ থেকে গ্রি’সে যান।

সেখান থেকে দালালদের সহযোগিতায় ইতালি যাওয়ার সিদ্ধান্ত নেন তিনি। ইতালির উদ্দেশে রওনা হয়ে গত ২১ জুলাই গ্রি’সের একটি সড়কে দুর্ঘটনার কবলে পড়ে ঘটনাস্থলে প্রাণ হারান কওছর। পরে ওই দুর্ঘটনার সংবাদ ও ছবি সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়লে তাঁর মৃত্যুর বিষয়ে নি’শ্চিত হন স্বজনেরা। পরে গ্রিসের এথেন্সে অবস্থিত বাংলাদেশ দূতাবাসের প্রথম সচিব (শ্রম) বিশ্বজিৎ কুমার পালের সঙ্গে যোগাযোগ করলে তিনি লাশ দেশে পাঠানোর ব্যব’স্থা করেন।

কওছর উদ্দিনের ভাই সু’হেল মিয়া বলেন, আট ভাই এক বোনের মধ্যে কওছর সবার বড় ছিলেন। উন্নত জীবনযাপন ও পরিবারের সচ্ছ’লতা আনতে গ্রিস থেকে দালাল’দের মাধ্য’মে সড়কপথে ইতা’লির উদ্দে’শে রও’না হলে পথে দুর্ঘ’টনাকবলিত হয়ে প্রাণ হারান কওছর। সেখানে থাকা স্বজন ও গ্রি’সের বাংলা’দেশ দূতাবাসের সহযোগিতায় লাশ দেশে এনেছেন তাঁরা।

জগন্নাথপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মিজানুর রহমান বলেন, গ্রিসে সড়ক দুর্ঘ’টনায় মারা যাওয়া জগন্না’থপুরের ওই ব্যক্তির লাশ আ’জ পরিবারের কাছে হস্তান্তর করা হয়। বিকেলে জানাজা শেষে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.




© All rights reserved © 2022 Jonotaralo
Design BY NewsTheme